ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


সিগারেট কেনার টাকা না পেয়ে বীর মুক্তিযোদ্ধা বাবাকে হত্যা


৫ মার্চ ২০২২ ২১:১৭

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৫:০৩

সিগারেট কেনার টাকা না পেয়ে বীর মুক্তিযোদ্ধা বাবাকে হত্যা

সিগারেট কেনার জন্য টাকা চেয়ে না পাওয়ায় বীর মুক্তিযোদ্ধা বাবাকে হত্যা করেছেন ছেলে। এ ঘটনায় দায়ের করা হত্যা মামলায় আসামি ছেলে জসিম উদ্দিন আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এ কথা বলেছেন। তিনি গতকাল বিকাল ৪টার দিকে সিলেটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দিলরুবা ইয়াসমিনের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায়।

নিহত বীর মুক্তিযোদ্ধা আবদুল আজিজের (৬৭) বাড়ি বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের তাজপুর গ্রামে। শুক্রবার দুপুরে তার মরদেহ সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ সূত্র জানায়,

গত বৃহস্পতিবার দুপুরে বীর মুক্তিযোদ্ধা আবদুল আজিজের কাছে সিগারেট কেনার টাকা চান ছেলে জসিম উদ্দিন (৩৮)। এ সময় আবদুল আজিজ টাকা দিতে রাজি হননি। পরে মায়ের কাছে গিয়ে চাল চান জসিম। মা চাল দিতে রাজি না হওয়া বাবার সঙ্গে বাগ্?বিত-া হয় তার। একপর্যায়ে কুড়াল দিয়ে বাবা আজিজের মাথায় কোপ দিয়ে পালিয়ে যান জসিম। পরিবারের লোকজন আবদুল আজিজকে উদ্ধার করে প্রথমে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাবা বীর মুক্তিযোদ্ধা আবদুল আজিজকে হত্যায় জড়িত থাকার অভিযোগে গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের ভারত সীমান্তসংলগ্ন সারোপাড় এলাকা থেকে জসিম উদ্দিনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা আবদুল আজিজের দ্বিতীয় স্ত্রী বাদী হয়ে জসিম উদ্দিনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

ওসি হিল্লোল রায় বলেন, বীর মুক্তিযোদ্ধা বাবাকে হত্যার অভিযোগে ছেলে জসিম উদ্দিনকে বৃহস্প?তিবার রাতেই গ্রেপ্তার করে পু?লিশ। গতকাল বিকালে তাকে আদালতে নিয়ে গেলে তি?নি স্বীকারো?ক্তিমূলক জবানব?ন্দি দেন। পরে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।