ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


শীতার্তদের ঘরে ঘরে কম্বল পৌছে দিচ্ছেন ডিসি


৯ জানুয়ারী ২০১৯ ১২:২৫

আপডেট:
২০ মে ২০২৪ ০৬:৫৪

শীতার্তদের ঘরে ঘরে কম্বল পৌছে দিচ্ছেন ডিসি


শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে দিনাজপুরের জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল আলম ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে। শীতার্তরা যাতে কম্বলের জন্য তার কাছে না যান, সেই জন্য তিনি নিজেই শীতার্তদের বাড়ীতে গিয়ে কম্বল বিতরণ করছেন।
গত রোববার (৬ জানুয়ারী) রাতে ও গত সোমবার (৭ জানুয়ারী) রাতে দিনাজপুর সদর উপজেলার প্রত্যন্ত অঞ্চলের এলাকাগুলোতে গিয়ে বাড়ী বাড়ী কম্বল বিতরণ করছেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম। রাতে শহরের কর্মজীবী মানুষেরা ঘরে ফিরে যখন ঘুমানোর প্রস্তুতি নিচ্ছে, ঠিক সেই মুহুর্তে ঠক ঠক শব্দে হতদরিদ্র শীতার্ত মানুষটি দরজা খুলে দেখে কম্বল নিয়ে দাড়িয়ে আছে জেলা প্রশাসক।
জেলা প্রশাসককে নিজ বাড়ী গেটে দাড়িয়ে থাকতে দেখে অনেক শীতার্ত মানুষ অবাকও হয়েছেন। সারাদিনের ক্লান্তি আর হাড়কাপানো শীতের জড়তা সাথেই কেটে যায় কম্বলটি হাতে পেয়ে। হাসিমুখে ফুটিয়ে তোলে না বলা কথাগুলো। জেলা প্রশাসকের এই ব্যতিক্রমধর্মী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সুশীল সমাজের নেতৃবৃন্দ।
জেলা প্রশাসকের নেতৃত্বে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জয়নুল আবেদিন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মোখলেছুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফিরুজুল ইসলাম ফিরোজ, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আলতাফ হোসেনসহ আরও জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে একটি টিম প্রতিদিন সদর উপজেলার বিভিন্ন এলাকার হতদরিদ্র শীতার্ত মানুষের ঘরে ঘরে পৌছে দিচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলের কম্বলসহ শীতবস্ত্র।