ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


ঢাকা মহানগর দক্ষিন আ’লীগের বিনামূল্যে টেলি হেলথ সার্ভিস চালু


১৭ এপ্রিল ২০২০ ২৩:১৮

আপডেট:
১৯ মে ২০২৪ ০৬:০৮

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) কর্তৃক করোনাভাইরাস কে মহামারী ঘোষণার পর বাংলাদেশ সরকার এই ভাইরাসকে মোকাবেলা করার জন্য বিভিন্ন কার্যকরী পদক্ষেপ নিয়েছে।
করোনার প্রভাবে উন্নত দেশগুলোতে প্রায় লক্ষাধিক মানুষের প্রাণহানির পর সারাবিশ্বে এক ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়েছে । এর ফলে মানুষের প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা ব্যাহত হচ্ছে।


এইরূপ পরিস্থিতিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি জনসাধারণের প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা অব্যাহত রাখতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা.মিজানুর রহমান কল্লোলকে সমন্বয়ক করে টেলি হেলথ সার্ভিস চালু করা হয়েছে ।

এখানে রোগীরা নিজ গৃহে অবস্থান করে টেলিফোনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা বিষয়ক বিভিন্ন পরামর্শ ও উপদেশ নিতে পারবেন।

উল্লেখ্য যে, জটিল, গুরুতর ও দীর্ঘমেয়াদী চিকিৎসা নিচ্ছেন এইরূপ সকল অসুস্থ রোগীদেরকে উন্নত চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে যোগাযোগ করার জন্য বিনীত অনুরোধ করা যাচ্ছে।

এছাড়াও করোনার লক্ষণ আছে এমন সকল রোগীদেরকে সরকার কর্তৃক নির্ধারিত করোনা হাসপাতাল গুলোতে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।
আপনাদের প্রয়োজনে আমরা প্রত্যেকটি বিভাগের বিশেষায়িত চিকিৎসকদের নিয়ে যে তালিকা প্রকাশ করেছি সে তালিকা অনুযায়ী আপনারা সে বিভাগের চিকিৎসকদের সাথে যোগাযোগ করবেন।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমদ মন্নাফি ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অর্ন্তগত সকল থানার সভাপতি-সাধারণ সম্পাদক এবং সকল ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদককে এই উদ্যোগটি সফল করার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে জাতীয় সকল দুর্যোগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ জনগণের পাশে আছে এবং থাকবে।