ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


কেন্দ্রীয় যুবলীগের সদস্য হলেন তানজিল ভূইয়া তানভীর


১৭ নভেম্বর ২০২০ ০৮:৫৭

আপডেট:
১৭ নভেম্বর ২০২০ ০৯:২৬

সদ্য ঘোষিত বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে মেম্বার হিসেবে মনোনীত হয়েছেন তরুণ রাজনীতিক সাবেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সদ্য ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি তানজিল ভূইয়া তানভীর।

শনিবার (১৪ নভেম্বর) যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।সন্ধ্যায় ঘোষিত যুবলীগের এই কেন্দ্রীয় কমিটিতে ঠাঁয় পেয়েছেন ২০১ জন।

তানজিল ভূইয়া তানভীর জানান, যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে মেম্বার হিসেবে মনোনীত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কেন্দ্রীয় নেতাদের প্রতি আমি কৃতজ্ঞ।

তিনি বলেন, কমিটিতে জায়গা দিয়ে দেশের জন্য, দলের জন্য কাজ করার যে সুযোগ তারা দিয়েছেন- তা কাজে লাগিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সচেষ্ট হবো। বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করতে নিরলসভাবে কাজ করে যাবো।

তানজিল ভূইয়া তানভীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ও পরিশ্রমী ছাত্রনেতা শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক উপ-গণ যোগাযোগ বিষয়ক সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক দায়িত্ব পালন করেন।

তিনি ২০০৬-০৭ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের রাজনীতি শুরু করেন। ২০০৮ সালের নির্বাচনের পূর্বে জহুরুল হক হল শাখা ছাত্রদল কর্তৃক হামলায় গুরুতর আহত হন। শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক আন্তর্জাতিক সম্পাদক পদে সুমন- রাহাত কমিটির দায়িত্ব পালন করে। শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের সভাপতি পদ প্রার্থী থাকা অবস্থায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক উপ-গণযোগাযোগ সম্পাদক পদে মনোয়ন করেন দেশ রত্ম শেখ হাসিনা। ২০১২ সালের ১০সেপ্টেম্বরে ছাত্রদলের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে তার সহযোদ্ধারা সহযোদ্ধাদের জোরালো অবস্থান নেয়। যা বিভিন্ন পত্রপত্রিকায় ছবিসহ ছাপা হয়েছে। তানভীর কে ২০১২ সালের ১১ই সেপ্টেম্বরে ছাত্রদলের দায়েরকৃত মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলার অন্যতম আসামী (৮ নং আসামী) করা হয়। এছাড়াও ছাত্রলীগের অগ্রভাগে থেকে ২০১৩ সালের ২৯ জানুয়ারী ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি মহিদুল হাসানের নেতৃত্বে ছাত্রদলের মিছিল ক্যাম্পাসে প্রবেশ ও সন্ত্রাসী কর্মকাণ্ড করলে ছাত্রদলকে প্রতিহত করেন এই তানভীর ।যা বিভিন্ন পত্র-পত্রিকায় ছবিসহ প্রকাশিত হয়। ওই বছর ৫ই মে’র আওয়ামী লীগে দুঃসময়ে যখন ছাত্রলীগের নামধারী নেতারা গাঁ ঢাকা দেয় তখন হেফাজত বিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করে। হেফাজত প্রতিরোধরত অবস্থায় তানভীরের ছবি পত্র-পত্রিকায় প্রকাশিত হলে ছাত্রশিবির বিভিন্ন সময়ে তাকে হত্যার হুমকি দেয়। এ বিষয়ে তানভির শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরিও করেছিলো।