ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


নদী দখলমুক্ত রাখতে মৃত্যুদন্ড আইন চান র‌্যাবের মহাপরিচালক


২৪ নভেম্বর ২০১৮ ০২:০০

আপডেট:
১৭ মে ২০২৪ ২২:৫৬

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

নদীই এ বাংলাদেশের জীবন রেখা। নদী বাঁচলেই সভ্যতা এবং জীবন টিকে থাকবে, আমাদের সংস্কৃতির অগ্রগতি হবে বললেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

নদী রক্ষায় সচেতনতা বাড়াতে ‘সবাই মিলে করি পণ, করবনা আর নদী দূষণ এ স্লোগান সামনে রেখে বুড়িঙ্গা ও শীতলক্ষ্যা নদী দূষণ রোধে সচেতনতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যো এ কথা বলেন তিনি।

শুক্রবার রাজধানীর সদরঘাট নৌপরিবহন টার্মিনালে এ আয়োজন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থী দ্বারা গঠিত বন্ধুগ্রুপ ।

লালবাগ বিভাগের উপ-কমিশনার ( ডিসি) ইব্রাহীম খান
এ সময় তিনি আরো বলেন, নদী দখলমুক্ত রাখতে, বার বার নদী দখলদার হাত থেকে মুক্তি পেতে এবং নদী বাচাঁতে প্রয়োজনে মৃত্যুদন্ড বিধান রেখে আইন করা উচিত, কারণ নদী বাঁচলেই সভ্যতা-জীবন ও সংস্কৃতি টিকবে।

এসময় লালবাগ বিভাগের উপ-কমিশনার ( ডিসি) ইব্রাহীম খান বলেন, নদী প্রবাহমান থাকলেই কেবল সৃষ্টিশীলতা অব্যাহত থাকবে। আর দেশের নদ-নদী বাঁচাতে সচেতন হওয়ার বিকল্প নেই।

আলোচনায় অংশ নেন জনাব ইকবাল মাহমুদ বাবলু, বিআইডব্লিউটিএ-এর যুগ্ন আহব্বায়ক একেএম আরিফুদ্দিন।
এছাড়াও এসময় উপস্থিত ছিলেন কোতয়ালী থানার ( ভারপ্রাপ্ত ) ওসি মশিউর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল ওজনপ্রিয় অনলাইন পোর্টাল সময় ট্রিবিউন পত্রিকার সম্পাদক শাহআলম বেপারী এবং ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।