ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


বিতর্কিতদের দিয়ে লোহাগড়া উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা


২৬ জুলাই ২০২১ ১৯:২৮

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ০৬:১২

ছাত্রলীগের কমিটি গঠনে আর্থিক লেনদেনের অভিযোগ থামছেই না। আর্থিক লেনদেনের মাধ্যমে সাম্প্রদায়িক শক্তি ইসলামী আন্দোলনের সদস্য এবং একই সাথে বহিস্কৃত মাদকাসক্ত নেতা দিয়ে নড়াইল জেলার লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনের অভিযোগ পাওয়া গেছে।
গতকাল শনিবার দীর্ঘ ৯ বছর পর লোহাগড়া উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণা করেছে নড়াইল জেলা ছাত্রলীগ। এতে সভাপতি এস.এম. মারুফ হোসেন এবং সজীব মুসল্লীকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য ১৫ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।।

এদিকে, সভাপতি এস.এম. মারুফ হোসেনকে মাদক ব্যবসা অভিযোগ গত ১৫.০৬.২১ তারিখে জেলা ছাত্রলীগের কমিটি থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। ইতিমধ্যে মদ্য পানের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল একই সাথে প্রতিবাদের ঝড় তুলছে।

অন্যদিকে, সাধারণ সম্পাদক সজীব মুসল্লী ইসলামী ছাত্র আন্দোলনের পাখার সমর্থক, ২০১৮ সালের কোটা বিরোধী আন্দোলনে সক্রিয় ছিলো, তার পরিবার জামাত সমর্থক।
এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুস সাদাত নোভা কেন্দীয় ছাত্রলীগ কতৃক বহিস্কৃত।পৌর ছাত্রলীগের সহ-সভাপতি সাজ্জাদুল ইসলাম সোহেল মাদকাসক্ত মদ্য পানের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

নাম প্রকাশ না করার শর্তে জেলা ছাত্রলীগের এক নেতা বলেন, আমরা যারা সবকিছু বাদ দিয়ে শুধুই ছাত্রলীগ করেছি তাদের বাদ দিয়ে মাদকাসক্ত ও আমদানিকৃতদের রাতের আধারে উপজেলা কমিটি করা হয়েছে, আমরা যারা প্রকৃত মুজিব সৈনিক এবং ভালবেসে ছাত্রলীগ করি জেলা ছাত্রলীগের তাদের এমন জঘন্য কর্মে ব্যথিত হয়েছি।

নড়াইল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাছে সুনির্দিষ্ট অভিযোগ কেউ করে নাই,আসলে অবশ্যই তদন্ত করে ব্যবস্থা নিবো,মদের ছবি ভাইরাল হয়েছে, এবিষয়ে তিনি বলেন, ছবি প্রমাণ হতে পারেনা, এগুলো এডিট করা যায়, তখন এই প্রতিনিধি তাকে পাল্টা প্রশ্ন করেন, ভুয়া কিভাবে প্রমাণ করলেন,কোন ল্যাবে পরীক্ষা করছেন, তিনি উত্তরে বলেন আমি ভুয়া বলি নাই,বলছি যে আমাদের কাছে কেউ সুনির্দিষ্ট অভিযোগ দেয় নাই।দিলে তদন্ত করে ব্যবস্থা নিবো।

এবিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়,সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে কয়েক দফা মোবাইলে চেষ্টা করা হলেও তারা ফোন রিসিভ করে নাই।