ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


আবরার হত্যা মামলার পলাতক আসামিদের সম্পত্তি ক্রোকের নির্দেশ


৪ ডিসেম্বর ২০১৯ ১২:৪১

আপডেট:
১৮ মে ২০২৪ ০০:১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেদাবী ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যার অভিযোগে করা মামলার পলাতক চার আসামির সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তামিল বিষয়ে প্রতিবেদনের জন্য আগামী ৫ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার এ মামলায় পলাতক চার আসামিকে গ্রেফতার-সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে এদিন তাদের গ্রেফতার করতে পারেনি বলে আদালতে প্রতিবেদন দাখিল করেন পুলিশ। পরবর্তীতে বিচারক মামলার পরবর্তী কার্যক্রম হিসেবে আসামিদের বিরুদ্ধে সম্পত্তি ক্রোকের পরোয়ানা জারি করেন। পলাতক আসামিরা হলেন- মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি তানিম, মোর্শেদ ইসলাম ও মোস্তফা রাফিদ। এর আগে ১৮ নভেম্বর তদন্তকারী কর্মকর্তার দাখিলকৃত অভিযোগপত্র গ্রহন করে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। গত ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক ওয়াহেদুজ্জামান ঘটনার ৩৭ দিনের মাথায় ২৫ জনকে অভিযুক্ত করে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এদিন কারাগারে থাকা ২১ আসামিকে আদালতে হাজির করে পুলিশ।

উল্লেখ্য, একটি ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে গত ৬ অক্টোবর গভীর রাতে বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে ডেকে নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে বেধড়ক পিটিয়ে হত্যা করে। এ অভিযোগে গত ৭ অক্টোবর আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় হত্যা মামলা দায়ের করেন।