ঢাকা মঙ্গলবার, ২৫শে জুন ২০২৪, ১২ই আষাঢ় ১৪৩১


বৃহত্তর ময়মনসিংহ যুব সমিতি ঢাকা’র ঈদ পুনর্মিলনী


৭ মে ২০২৪ ১৮:৪৯

আপডেট:
৭ মে ২০২৪ ২০:৫৪

বৃহত্তর ময়মনসিংহ যুব সমিতি ঢাকা’র উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও আল কুরআনের আলোক যাত্রা শীর্ষক ‘হিফযুল কুরআন প্রতিযোগিতা ২০২৪- ২৫’ এর উদ্বোধন করা হয়েছে। ৬ মে রবিবার রাজধানীর অফিসার্স ক্লাবে এ আয়োজন করা হয়।

বৃহত্তম ময়মনসিংহ যুব সমিতি ঢাকার সভাপতি ও জাতীয় রাজস্ব বোর্ডের কর কমিশনার ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি।

ঈদ পুনর্মিলনীতে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মুস্তাকিম বিল্লাহ ফারুকী, সাবেক সচিব ও টাঙ্গাইল জেলা সমিতি ঢাকার সভাপতি ইব্রাহিম হোসেন খান, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রকল্প পরিচালক) মো. মনছুরুল আলম, সাবেক সংসদ সদস্য উম্মে ফাতেমা বেগম শিউলি, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এ এইচ এম মুস্তাফিজুর রহমান, দৈনিক যুগান্তর পত্রিকার সিইও আবুল খায়ের চৌধুরী, বায়োফার্মার এমডি ডা. লকিয়ত উল্লাহ, বাপেক্সের এমডি এম শোয়েব চৌধুরী, পুষ্পধারা প্রপার্টিজ লিমিটেডের ভাইস চেয়ারম্যান ও দৈনিক আমাদের দিন পত্রিকার প্রধান সম্পাদক এডভোকেট মনিরুজ্জামান (শাশ্বত মনির), ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ সাইফুল ইসলাম, সমিতির মহাসচিব মোহাম্মদ শাফিল মাহমুদ শামীম, সমিতির সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন করিম আহম্মেদ মুন্না, সমিতির শিল্প সচিব সৈয়দ মাজহার উজ জামান, খিলগাঁও থানার সাব-ইন্সপেক্টর মো. মোজাম্মেল হোসেনসহ ঢাকায় বসবাসরত বৃহত্তম ময়মনসিংহের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সাধারণ ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি বলেন, আমাদের কর্মব্যস্ত জীবনের ক্লান্তি-অবসাদ দূর করতে মাঝে মাঝে উৎসবের প্রয়োজন রয়েছে। আমাদের আত্মীয়তা, সামাজিকতা ও বন্ধুত্বের শীতল হয়ে যাওয়া বন্ধনগুলো আবারো সজীব ও প্রাণবন্ত করতে ঈদ পুনর্মিলনীর বিশেষ গুরুত্ব রয়েছে। তবে এ ঈদ পুনর্মিলনীর মধ্য দিয়ে আল- কোরআনের আলোকযাত্রা শীর্ষক হিফজুল কোরআন প্রতিযোগিতা ২০২৪-২৫ এর উদ্বোধন হওয়ায় এটি পেয়েছে নতুন মাত্রা। বৃহত্তর ময়মনসিংহ যুব সমিতি ঢাকার এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।

সভাপতি বলেন, বাংলাদেশে অনেক প্রতিভাবান কুরআনের হাফেজ রয়েছেন। তারা বিশ্বের বিভিন্ন কুরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রায়ই প্রথম হচ্ছেন এবং বাংলাদেশের প্রতিনিধি হিসেবে বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরছেন। বৃহত্তর ময়মনসিংহ যুব সমিতি ঢাকার উদ্যোগে ‘হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০২৪-২৫’ এর মাধ্যমে আমরা যদি তাদেরকে সহায়তা ও উৎসাহ দিতে পারি তারা বাংলাদেশকে এক অনন্য পর্যায়ে নিয়ে যাবে।

রাতের খাবার ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ ঈদ পুনর্মিলনীর সমাপ্তি ঘটে।


বৃহত্তর ময়মনসিংহ যুব সমিতি ঢাকা, পুষ্পধারা প্রপার্টিজ লি., এডভোকেট মনিরুজ্জামান, শাশ্বত মনির, ঈদ পুনর্মিলনী