ঢাকা শুক্রবার, ১৯শে জুলাই ২০২৪, ৫ই শ্রাবণ ১৪৩১


মুক্তি পেল জনপ্রিয় কণ্ঠশিল্পী রিংকুর ‘জোছনা বিলাস’


৬ জুন ২০২৪ ২১:৪৭

আপডেট:
১৯ জুলাই ২০২৪ ১৫:৪২

 

অবশেষে মুক্তি পেল রিংকুর নতুন গান ‘জোছনা বিলাস’। দেড় দশকের বেশি সময় ধরে বাউল, মরমি ও সুফি ঘরানার গান গেয়ে শ্রোতাদের মুগ্ধ করেছেন সংগীতশিল্পী রিংকু। কিন্তু দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছেন তিনি। পরপর চারবার স্ট্রোক করেছেন এই ক্লোজআপ তারকা। সর্বশেষ ২০২০ সালে দুবার স্ট্রোক হওয়ায় শরীরের বাঁ-পাশ অবশ হয়ে গেছে তার। এরপর থেকেই গান থেকে দূরে রয়েছেন রিংকু।

আজ বিকেল ৫টায় মিডিয়া ভয়েসের ব্যানারে মুক্তি পায় ‘জোছনা বিলাস’ গানটি। গানটির কাহিনী, সংলাপ ও পরিচালনায় ছিলেন এ আর রাজ। সংগীতায়োজনে মুশফিক লিটু।

নতুন গান নিয়ে রিংকু বলেন, এতদিন পর আমার ভক্ত-শ্রোতাসহ সারাদেশের মানুষের জন্য এই গানটা আজ উন্মুক্ত করলাম। আমার এই অবস্থায় গানটি রিলিজ করতে যারা পাশে ছিলেন তাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ। নতুন এই গানটি আমার শ্রোতাভক্তদের হৃদয় জয় করবে বলে আমি আশাবাদী।

তিনি আরও বলেন, এই গানটার মাঝে লুকিয়ে আছে সকলের জন্য একটি বার্তা, একটি কঠিন সত্য। এই দুনিয়ায় খারাপ-ভালো সবই থাকবে। এর মধ্য থেকে আপনাকে ভালোটাই বেছে নিতে হবে। আপনার যা মন চাইবে তাই করতে পারবেন এমনটা নয়। ভালো পথে চলতে হবে, এবং দুনিয়া থেকে ভালোভাবেই বিদায় নিতে হবে।

রিংকু বলেন, জীবনটা অনেক সুন্দর। জীবনটাকে অবহেলা করে হেলায় হারাবেন না। এবং ভুল সিদ্ধান্ত নিয়ে বিপথে পা বাড়াবেন না। আপনার একটা ভুল সিন্ধান্তে শুধু আপনি নন আপনার পরিবারও সমানভাবে ভুক্তভোগী হবে। মূলত এই বার্তাটিই গানের মাধ্যমে আমার শ্রোতাভক্তদের মাঝে পৌঁছে দিতে চেয়েছি। আপনারা সবাই ভালো থাকবেন, আমার জন্য দোয়া করবেন যেন আমি আপনাদের মাঝে নতুন নতুন গান নিয়ে আবার ফিরে আসতে পারি।

এ আর রাজ বলেন, গানটা দীর্ঘ পাঁচ বছর ধরে রিংকু ভাইয়ের অপেক্ষায় ছিল। তিনি তো অসুস্থ ছিলেন। প্রত্যাশা ছিল তিনি সুস্থ হয়ে ফিরে আসলে পরে গানটা আরও সুন্দর করে করবো। কিন্তু সেই সৌভাগ্য হলো না। তার অসুস্থতার মাঝেই গানটা করে ফেলতে হয়েছে আমাদের। সবাই দোয়া করবেন। গানটা শুনে ভালো লাগলে অবশ্যই লাইক, কমেন্ট, শেয়ার করে আমাদেরকে সাপোর্ট করবেন। 

গানটির সহকারী পরিচালক উৎসব ও এস কে হৃদয়। অভিনয়ে- সুরাইয়া নীল, নয়ন কারকুন, ঝোটন, পার্থ, নাজমুল, উত্তম অধিকারী, বাদল, এস কে হৃদয়, উৎসব, মুস্তাফিজ সহ অন্যান্য শিল্পীবৃন্দ।

ক্যামেরায় ছিলেন এস এম কারীম ও প্রধান সহকারী শাকিল ও এস কে হৃদয়।


মুক্তি পেল জনপ্রিয় কণ্ঠশিল্পী রিংকুর ‘জোছনা বিলাস’