ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


ফেরারী আসামী শারমিনকে খুঁজছে পুলিশ


১ ডিসেম্বর ২০১৯ ২১:৩৮

আপডেট:
২৪ জানুয়ারী ২০২০ ১২:৪২

বিএনপি নেত্রী শারমিন আহম্মেদ

গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের হওয়া একটি মামলায় বাংলাদেশ ন্যাশনাল পার্টি (বিএনপি) নেত্রী শারমিন আহম্মেদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে আদালত।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর ) নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এদিকে, পুলিশ তাকে খুজেঁ পাচ্ছে না।

জানা যায়, শারমিন আহম্মেদ (২৭),পিতা আশরাফ উদ্দিন তার বাড়ী নারায়ণগঞ্জের সিদ্ধির গঞ্জ । তিনি বাংলাদেশ জাতীয়তা পার্টি (বিএনপির প্রভাবশালী নেত্রী।


আদালত সূত্রে জানা যায়,সিদ্ধিরগঞ্জ গত বছর বিএনপি নেত্রী খালেদা জিয়ার দুর্নীতির মামলার প্রতিবাদে শারমিন আহম্মেদের নেতৃত্ব বিএনপির বিক্ষুব্ধ নেতা-কর্মীরা মিছিল করেছেন। পুলিশ মিছিলে বাধা দিলে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষ বাধে। এসময় গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এ ঘটনায় গত বছর সবুজবাগ থানার এস আই গোলাম ফারুক ভুঁইয়া বাদী হয়ে অন্তর্ঘাতমূলক কার্যক্রম পরিচালনার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনের ১৪৩ , ১৪৮, ১৮৯, ৩৫৩, ৩০৭ ১০৯, সহ ১৫ (৩)/২৫-ঘ ধারায় একটি মামলা দায়ের করেন।

এদিকে, আদালত গ্রেফতারী পরোয়ানা জারি পর সিদ্ধিরগঞ্জ থানার পুলিশ বিএনপি নেত্রী শারমিন আহম্মেদ খুজেঁ পাচ্ছে না। পুলিশ সূত্রে জানা যায়, যেকোন মুহুর্তে তাকে পেলে গ্রেফতার করা হবে।

অন্যদিকে, পারিবারিক সূত্রে জানা যায়, মামলার গ্রেফতার এড়াতে তিনি দেশের বাহিরে চলে গেছেন, যতদিন পর্যন্ত তিনি দেশে নিরাপত্তাবোধ না করবেন, ততদিন পর্যন্ত তিনি দেশে ফিরবেন না।
এসর্ম্পকে সবুজ বাগ থানা ভারপ্রাপ্ত পুলিশ পরিদর্শক (ওসি ) কামাল বলেন, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের হওয়া একটি মামলায় বিএনপি নেত্রী শারমিন আহম্মেদ বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে আদালত। তাকে আমরা খুঁজে পাচ্ছি না , খুজেঁ পেলে তাকে গ্রেফতার করব। তাকে গ্রেফতারের জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।