ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


শিশুদের দিয়ে পতিতাবৃত্তি, পুলিশের এসআই আটক


২৮ জানুয়ারী ২০১৯ ০৪:২৫

আপডেট:
১৮ মে ২০২৪ ০০:০২

শিশুদের দিয়ে পতিতাবৃত্তি, পুলিশের এসআই আটক

শিশুদের দিয়ে জোরপূর্বক পতিতাবৃত্তি করানোর অপরাধে সিলেট নগরীর দাড়িয়াপাড়া এলাকা থেকে রোকন উদ্দিন ভূঁইয়া (৪০) নামে পুলিশের এক এসআই সহ ২ জনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় র‍্যাব ১২ বছরের ২ নির্যাতিত শিশুকে উদ্ধারের পাশাপাশি ইয়াবা ট্যাবলেট জব্দ করে।

শনিবার দিবাগত রাত পৌনে ১ টার দিকে অতিরিক্ত পুলিশ সুপার মাঈন উদ্দিন চৌধুরীর নেতৃত্বে র‍্যাব-৯ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নগরীর দাড়িয়াপাড়া মেঘনা এ-২৬/১ এর নীচ তলা থেকে তাদের আটক করে।

আটক দুজন হলো- রোকন উদ্দিন ভূঁইয়া (৪০) ও রিমা বেগম (৩৫)। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যাওয়ার সময় তাদেরকে আটক করা হয়। র‍্যাব-৯ এর সিনিয়র সহকারি পরিচালক মো. মনিরুজ্জামান জানান, আটক রোকন উদ্দিন ভূঁইয়া পুলিশের সাব ইন্সপেক্টর (এসআই) হিসেবে বর্তমানে ৭ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, লালাবাজার, সিলেটে কর্মরত আছেন। তিনি নগরীর মুন্সিপাড়া এলাকার মৃত আব্দুল রশিদের ছেলে। এছাড়া রিমা বেগম (৩৫) নামে আটক অপর মহিলা নেত্রকোনা জেলার কালিয়াজুড়ি থানাধীন আটগাঁও গ্রামের মৃত মৃত মফিজুল মিয়ার মেয়ে। বর্তমানে তিনি মেঘনা এ-২৬/১, নিচতলা, দাড়িয়াপাড়া এলাকায় বসবাস করছে।

মো. মনিরুজ্জামান আরো জানান, আটক দুজন অবৈধভাবে স্বামী স্ত্রী পরিচয় দিয়ে দাড়িয়াপাড়া এলাকায় বসবাস করতেন। সিলেটের বিভিন্ন স্থান থেকে গরীব, অসহায় ও সুন্দরী মহিলা ও শিশুদের ভাল কাজের প্রলোভন দেখিয়ে সংগ্রহপূর্বক ইয়াবা সেবনের মাধ্যমে পতিতাবৃত্তি করতে বাধ্য করায় বলে আটক দুজনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

অভিযানে উদ্ধাকৃত নির্যাতিত দুই শিশু হলো- কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলাধীন মাঝিকোনা গ্রামের মো. জুয়েল মিয়ার মেয়ে তামান্না আক্তার তমা (১২) ও সিলেটের গোলাপগঞ্জ উপজেলাধীন ফুলবাড়ী গ্রামের আশুক আহম্মেদের মেয়ে দিপা (১৩)। আটক দুজনকে সিলেট কোতয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব-৯ এর সিনিয়র সহকারি পরিচালক মো. মনিরুজ্জামান।