ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


খাদ্য সামগ্রী নিয়ে ঘরে ঘরে ছাত্রলীগ নেতা রাজিদুল


২৯ মার্চ ২০২০ ০৩:৩০

আপডেট:
২৯ মার্চ ২০২০ ০৪:০০

কোভিড-১৯ এ স্তব্ধ পুরো দেশ। যে কারণে অন্যান্য স্থানের মতো মানিকগঞ্জের বেশিরভাগ মানুষই হয়ে পড়েছেন কর্মহীন। স্বাভাবিকভাবেই বিপাকে পড়েছেন তারা। তাদের কঠিন সময়ে পাশে এসে দাঁড়িয়েছেন ছাত্রলীগ নেতা রাজিদুৃল ইসলাম।


করোনা ভাইরাস সংক্রমণ রোধ ও সচেতনতায় হ্যান্ড গ্লাোভস, সচেতনতনামূলক লিফলেট মাস্ক ও একই সাথে চাল -ডাল- তৈল ইত্যাদি বিভিন্ন ধরনের খাবার নিয়ে নিজ এলাকায় দুস্থদের মাঝে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করেন মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম।
এটি সম্পূর্ণ ছাত্রলীগ নেতা রাজিদুল ইসলাম নিজ উদ্দ্যেগে ছাত্রলীগের ব্যানারে বিতরণ করেন।

এসময় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম বলেন, পুরো দেশ আজ করোনা ভাইরাসে স্তব্ধ হয়ে গেছে। গত কয়েক যুগে প্রিয় মাতৃভূমির এমন পরিস্থিতি আর কেউ কখনো দেখেনি। ১৬ কোটি মানুষের এই দেশে প্রায় ৬ কোটির মত মানুষ রয়েছে যারা অসহায়, গরীব দুঃস্থ। দিনে ১ বেলা খাবার জোটাতে যাদের হিমশিম খেতে হয়।’করোনা মোকাবিলায় বাংলাদেশ ছাত্রলীগ সাধ্যমতো চেষ্টা করছেন।

আমাদের জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা।একারণে আমরা জনসচেতনতামূলক নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছি।

তিনি আরো বলেন, এছাড়া অসাধু ব্যবসায়ীরা অনেকেই স্যানিটাইজার মাস্ক গ্লােভস পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছেন। বাজারেও এসব প্রস্তুতিমূলক পণ্য পাওয়া যাচ্ছে না। ফলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষেরা এসব কিনতে পারছে না। ছাত্রলীগ তাদের হাতে স্যানিটাইজার পণ্য পৌঁছাতে কাজ শুরু করেছে বলেও জানান ছাত্রলীগের এই নেতা।


এর পূর্বে , করোনা ভাইরাস সংক্রমণ রোধ ও সচেতনতায় রাজধানীতে হ্যান্ড স্যানিটাইজার, সচেতনতনামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করছে বাংলাদেশ ছাত্রলীগ
গত শুক্রবার সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে রাজধানীর বিভিন্ন এলাকায় সাধারণ পথচারী ও যানবাহনের চালকদের এগুলো দেয়া হয়।