ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


ফোন দিলেই কাউন্সিলর মানিকের খাবারের গাড়ী পৌছে যাবে বাড়ি


১ এপ্রিল ২০২০ ০৭:৩৪

আপডেট:
১ এপ্রিল ২০২০ ০৮:৪৩


কোভিড-১৯ এ স্তব্ধ পুরো দেশ। যে কারণে অন্যান্য স্থানের মতো রাজধানীবাসির বেশিরভাগ মানুষই হয়ে পড়েছেন কর্মহীন। স্বাভাবিকভাবেই বিপাকে পড়েছেন তারা। তাদের কঠিন সময়ে পাশে এসে দাঁড়িয়েছেন কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।


এদিকে ‘আর কয়েকটা দিন থাকি বাড়ি, ফোন দিলেই পৌঁছে যাবে খাবার গাড়ী’ এই শ্লোগানকে সামনে রেখে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের উদ্যোগে গরীব ও শ্রমজীবীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চলছে শুরু থেকেই।তিনি শুরু থেকে ২৬ নং ওয়ার্ডের মানুষের পাশে দাড়িয়েছেন।

তিনি জানান, ফোন বা মোবাইলে বার্তা পাঠালে খাবার গাড়ী ঢাকা সিটি করর্পোরেশণের ২৬ নং ওয়ার্ডের অসহায় দুস্থ গরীব ও শ্রমজীবীদেরবাসায় বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে ।

এছাড়া যদি কেউ নিত্যপ্রয়োজনীয়  জিনিসের জন্য ফোন বা কল দেয়, তার বাড়িতে প্রয়োজনীয় জিনিস পৌছে দেওয়া হবে।

তিনি আরো বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমার পক্ষ থেকে এই ধরনের সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

তিনি বলে,  জনগণের সেবক হিসেবে আমি আমার দায়িত্ব পালন করে যাচ্ছি এবং করবো ইনশাআল্লাহ।
আপনারা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশাবলী মেনে চলুন এবং ঘরে থাকুন।
আমার ওয়ার্ডের বাসিন্দাদের যেকোনো প্রয়োজনে আমাকে কল করুন।

কাউন্সিলর অফিস কতৃক দেয়া হট লাইন নাম্বারে...
+8801406102427
+8801406102428

এছাড়া তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ও সেনাবাহিনীর সহযোগিতায় ১৮ তারিখ থেকে আমি মাঠে আছি জনগণকে সচেতন করছি।

স্থানীয় এই কাউন্সিলর আরো বলেন, সেনাবাহিনীর সঙ্গে নিজে মাইকিং করছি এবং এলাকার মানুষকে সচেতন থাকার জন্য বিভিন্ন ভাবে অনুরোধ করছি। যাতে মানুষ ভালো থাকে।

মানিক বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে জনগণের প্রতিনিধি হয়ে ২৬ নং ওয়ার্ডের জনসাধারণের কথা চিন্তা করে তাদের জানমালের নিরাপত্তার স্বার্থে সরকার যে পদক্ষেপ নিয়েছে সেগুলি পালন করার চেষ্টা করছি।

হাসিবুর রহমান মানিক বলেন, আমি এলাকার গরিব দুঃখী মানুষের খোঁজখবর নিচ্ছি নিজের সাধ্য অনুযায়ী তাদের পাশে থাকার চেষ্টা করে যাচ্ছি।

সতর্ক থাকার কারণে প্রায় সারা ঢাকাতে দ্রব্যমূল্যের দাম বাড়ছে কিন্তু আমার এলাকায় কোনো দ্রব্যমূল্যের দাম বাড়ি নাই।

তার কারণ হলো আমি সব সময় জনগণের প্রতিনিধি হয়ে মাঠে আছি।

জনগণ বারবার আমাকে ভোট দিয়ে নির্বাচিত করে আমিও বিপদে-আপদে তাদের পাশে থাকার চেষ্টা করি।

  কাউন্সিলর  মানিক আরো বলেন, করোনা ভাইরাস জীবাণুমুক্ত করতে এলাকার রাস্তাঘাট পরিষ্কার করছি।

যাতে এলাকার সাধারণ মানুষ ভালো থাকে। তিনি বলেন, কাউন্সিলের সেবা আমি এলাকার মানুষের কাছে হট লাইনের মাধ্যমে পৌঁছে দিচ্ছি। সরকারের নির্দেশনা অনুযায়ী যতদিন না পর্যন্ত এ মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ করতে আমরা সক্ষম না হচ্ছি ততদিন আমি মাঠে আছি, থাকব ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, দেশের স্বার্থে,  আপনারা ঘরে থাকুন আমরা বাহিরে আছি যেকোনো প্রয়োজনীয় জিনিসের জন্য আমাদেরকে মেসেজ বা বার্তা বা ফোন করুন সময় মত পৌঁছে যাবে গাড়ি।  তবুও ঘরে  থাকুন ।