ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


দুর্ঘটনায় আহত ফায়ার সার্ভিস কর্মী : হাসপাতালে নিলেন এসি ল্যান্ড


১ আগস্ট ২০২১ ২২:৩৮

আপডেট:
২ আগস্ট ২০২১ ০৭:০৮

দুর্ঘটনা কবলিত ফায়ার সার্ভিস কর্মীকে ঝুম বৃষ্টির মাঝে হাসপাতালে পৌঁছে দিলেন সহকারী কমিশনার (ভূমি) বদলগাছী, নওগাঁ মোঃ সুমন জিহাদী।আজ রবিবার দুপুর তিনটার দিকে নওগাঁ সদরের বাইপাস ব্রিজের কাছে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

ঝুম বৃষ্টির মধ্যে মোটরসাইকেলের চাকা স্লিপ করে বন্ধন নামের ৩২ বছর বয়স্ক এক যুবক রাস্তায় আছড়ে পড়ে এবং পাশের খাদে পড়ে যায়। এ সময় রাস্তায় বৃষ্টির কারণে লোকজন ও গাড়িঘোড়া ছিল একেবারেই কম। কয়েকজন ঘটনা দেখতে পেলে দৌড়ে এসে তাকে তোলে ও দ্রুত হাসপাতালে নেয়ার চেষ্টা করে। কিন্তু দুর্ঘটনা কবলীত বন্ধনের নিচের অংশ মারাত্মক ভাবে জখম হওয়ায় তা সম্ভব হচ্ছিল না।

ভ্যান ও কয়েকটি সিএনজি পেলেও তারা যাত্রী নিয়ে ভিন্ন কোথাও রওনা হয়েছিল। সে সময় সহকারী কমিশনার (ভূমি) বদলগাছী, নওগাঁ মোঃ সুমন জিহাদী দাপ্তরিক কাজ শেষ করে নওগাঁ থেকে বদলগাছী ফিরছিলেন। উপস্থিত লোকজন হাত দিয়ে ইশারা করলে তিনি গাড়ি থামান বলে স্থানীয়রা জানান । বিস্তারিত শোনার পর তিনি দ্রুত গাড়ি থেকে নেমে রোগীকে গাড়িতে ওঠানোর জন্য সকলের সাহায্য কামনা করেন।

এ সময় বন্ধনের পা ও কোমরের অবস্থা এতোটাই খারাপ ছিল যে তাকে গাড়ির কেবিনে তোলা সম্ভব হয় নি। তাই গাড়ির পেছনে বর্ধিত অংশে বেঞ্চে বসিয়ে স্থানীয় তিন চারজন যুবক তাকে হাসপাতালে নিতে সহায়তা করে।

সহকারী কমিশনার (ভূমি) জনাব সুমন জিহাদী গাড়িতে উঠেই নওগাঁর সিভিল সার্জন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), ডিএডি ফায়ার সার্ভিস সহ সংশ্লিষ্ট সকলকে বিষয়টি জানান। স্থানীয়রা এ ঘটনায় এসি ল্যান্ডকে পাশে পেয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন। হাসপাতালের গেইটে অনেকেই বলাবলি করছিল যে, ম্যাজিস্ট্রেট সাহেব নিজে রোগীকে নিয়ে এসেছে। এ রিপোর্ট লেখার সময় বন্ধনকে হাসপাতালের জরুরী বিভাগে ভর্তি করা হয়েছে, তার সুচিকিৎসা নিশ্চিত করার ব্যাপারে ডাক্তার সাহেবগণ কাজ করে যাচ্ছেন।

এ ব্যাপারে জানতে চাইলে এসি ল্যান্ড সুমন জিহাদী বলেন, "সার্বক্ষণিক মানুষের সেবা করাই আমাদের কাজ। দুর্ঘটনা কবলিত মানুষকে সাহায্য করতে পেরে আমি নিজেও এক ধরণের শান্তি অনুভব করছি। দোয়া করি তিনি দ্রুত সুস্থ হয়ে উঠুক। "