ঢাকা রবিবার, ২১শে এপ্রিল ২০২৪, ৯ই বৈশাখ ১৪৩১


বাংলাদেশের প্রকৌশলীদেরে নিয়ে গঠিত মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)। এই প্রতিষ্ঠানের

আইইবি নির্বাচনেইইডির চমক প্রধান প্রকৌশলীসহ ৬ কর্মকর্তার জয়


১৬ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১৮

আপডেট:
২১ এপ্রিল ২০২৪ ০৮:০৮

আইইবি নির্বাচনেইইডির চমক প্রধান প্রকৌশলীসহ ৬ কর্মকর্তার জয়

 বাংলাদেশের প্রকৌশলীদেরে নিয়ে গঠিত মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)। এই প্রতিষ্ঠানের ২০২৩-২৪ মেয়াদের নির্বাচনে এবার চমক দেখিয়েছে এডুকেশন ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট(ইইডি)।
নির্বাচনে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ মনোনিত সবুর-মঞ্জু প্যানেল থেকে ইইডির প্রধান প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার সহ ৬ কর্মকর্তা বিপুল ভোটে জয়লাভ করেছেন ।

সেন্ট্রাল কাউন্সিল মেম্বার ২৭ পদের বিপরীতে ১৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে তুমুল প্রতিযোগিতার মধ্যে জয় পান মোঃ দেলোয়ার হোসেন মজুমদার । এছাড়া সিভিল ইঞ্জিনিয়ারিং ডিভিশনের ১৫ টি মেম্বার পদের বিপরীতে ৫২ জন প্রার্থীর সঙ্গে প্রতিযোগিতা করে বিজয়ী হন ইইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী সমীর কুমার রজক দাসসহ আরও তিন জন। তারা হলেন নির্বাহী প্রকৌশলী খন্দকার নাজমুল ইসলাম, সহকারী প্রকৌশলী মোঃ ইমরান হোসাইন খান ও মোঃ সরোয়ার হোসেন। এছাড়া লোকাল কাউন্সিল মেম্বার পদে নির্বাহী প্রকৌশলী মুজাহিদুল ইসলাম আলিফ ইইডির একমাত্র প্রার্থী হিসেবে জয়লাভ করেন।এই অভূতপূর্ব বিজয়ে শিক্ষা মন্ত্রনালয়সহ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগন বিজয় উল্লাস প্রকাশ করেন। পাশাপাশি ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন হয় নব নির্বাচিতদের।


এ বিষয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো: দেলোয়ার হোসেন মজুমদার প্রকৌশলী সমাজের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে তার নিজস্ব ফেসবুক স্টাটাসে বলেন, আমি আপনাদের দোয়া, আর্শিবাদ ও সমর্থনে আইইবির নির্বাচনে সেন্ট্রাল কাউন্সিল মেম্বার পদে নির্বাচিত হয়েছি। ছাড়া তিনি জানান, আগামীর সব চ্যালেঞ্জ মোকাবিলা এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সর্বদা সচেষ্ট থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
উল্লেখ্য, বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে সারা দেশে আইইবির ১৮টি কেন্দ্র, ৩৩টি উপকেন্দ্রে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়। ‘উন্নত জগৎ গঠন করুন’ এই স্লোগানকে সামনে রেখে ১৯৪৮ সালের ৭ মে প্রতিষ্ঠিত হয় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।