ঢাকা বুধবার, ২৯শে মে ২০২৪, ১৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


ভূমি অধিগ্রহণ সহজ করতে জেলা প্রশাসনে সফটওয়্যার চালু


২১ জুলাই ২০২৩ ০৫:৫৩

আপডেট:
২৯ মে ২০২৪ ১৯:০৯

ভূমি অধিগ্রহণ সহজ করতে জেলা প্রশাসনে সফটওয়্যার চালু

ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ‘ভূমি অধিগ্রহণ ম্যানেজমেন্ট সফটওয়্যার’ উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২০ জুলাই) এ সফটওয়্যার উদ্বোধনী করেন ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মমতাজ বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) পারভেজ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী হাফিজুল আমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: শিবলী সাদিক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম হেদায়েতুল ইসলাম।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, দক্ষ, সেবামুখী ও জবাবদিহিমূলক প্রশাসন গড়ে তোলার লক্ষ্যে বর্তমান সরকারের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে স্থাবর সম্পত্তি অধিগ্রহণ ও হুকুম দখল আইন, ২০১৭ অনুযায়ী ভূমি অধিগ্রহণ প্রক্রিয়ার ক্ষেত্রে সেবার মান সহজীকরণ বৃদ্ধিসহ ভূমি অধিগ্রহণের ওপর কোনো প্রকার আপত্তি প্রদান, অনলাইনে ভূমির ক্ষতিপূরণ গ্রহণ বিষয়ে যে কোনো ধরনের জিজ্ঞাসা ও সহজীকরণ সংক্রান্ত বিষয়ের জন্য ‘ভূমি অধিগ্রহণ ম্যানেজমেন্ট সফ্টওয়্যার’ উদ্বোধন করা হয়েছে। আমি আশা করি এর মাধ্যমে ভূমি অধিগ্রহণ বিষয়ে সব জটিলতা ও জিজ্ঞাসার অধিকতর সফলতা সম্ভব হবে।