ঢাকা বুধবার, ২৯শে মে ২০২৪, ১৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


গোপীবাগে ৩৫ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার


২ এপ্রিল ২০২৪ ১৭:১১

আপডেট:
২ এপ্রিল ২০২৪ ১৭:১৪

রাজধানীর গোপীবাগে ৩৫ কোটি টাকা বাজার মূল্যের খাস জমি উদ্ধার উদ্ধার করেছে ঢাকা জেলা প্রশাসন।

মঙ্গলবার (২এপ্রিল) দুপুরে ‌রাজধানীর মতিঝিল মৌজাস্থিত আর.কে মিশন রোডে অভিযান চালিয়ে এ জমি উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত জমিতে সাইনবোর্ড লাগানো হয়। এস.এ, আর এস ও মহানগর জরিপের ধারাবাহিকতায় সরকারের নামে ১নং খাস খতিয়ানে ষোল আনায় রেকর্ডকৃত ১৭.৮০ শতাংশ জমি দীর্ঘদিন ধরে অবৈধ দখলে ছিল। উক্ত খাস জমিতে টিনের ছাপড়া ঘর ও কিছু খাবার হোটেল ছিল।
ঢাকা জেলার সম্মানিত জেলা প্রশাসক জনাব আনিসুর রহমান এর সার্বিক নির্দেশনা ও অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব) জনাব মো: শিবলী সাদিক এর তত্বাবধানে
মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান অদ্য অভিযান চালিয়ে মতিঝিল মৌজাস্থ ১ং খতিয়ানের সিটি ৩৭৯৮ নং দাগের ১৭.৮০ শতক খাস জমি
উদ্ধার করেন।
একইসঙ্গে খাস জমিতে সরকারের পক্ষে মালিকানা সাইনবোর্ড টানিয়ে জেলা প্রশাসন, ঢাকার দখল ও নিয়ন্ত্রণে নেয়া হয়। এই অভিযান পরিচালনার সময় মতিঝিল রাজস্ব সার্কেলের সার্ভেয়ার ও সংশ্লিষ্ট ভূমি সহকারী কর্মকর্তা, মতিঝিল থানার কর্মকর্তা ও এলাকার গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

ঢাকা জেলার জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, বিভিন্ন স্থানে মূল্যবান অনেক খাস জমি বিভিন্ন দখলদাররা দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে আছেন, এ সকল খাস জমি রক্ষায় জেলা প্রশাসনের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।