ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


ঢাকা-৮ আসনে দেলোয়ারের মনোনয়ন জমা


১২ নভেম্বর ২০১৮ ০১:৩৮

আপডেট:
২০ মে ২০২৪ ০১:০৫

 

ঢাকা-৮ আসনে দেলোয়ারের মনোনয়ন জম
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকা-৮ (শাহবাগ-রমনা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন জমা দিলেন বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।

রোববার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ মনোনয়ন ফরম জমা দেন তিনি।

গত দুই মেয়াদে এ আসনটির সংসদ সদস্য ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। দীর্ঘ তিন মেয়াদে গুরুত্বপূর্ণ এ আসনটিতে আওয়ামী লীগের দলীয় কোনো নেতা ছিলেন না। এবার দলটির নেতাকর্মীদের প্রত্যাশা দলের কোনো নেতাই পাবেন নৌকার টিকিট।


দেলোয়ার ঢাকা-৮ আসনের বাসিন্দা। দীর্ঘদিন এ এলাকায় আওয়ামী লীগের হয়ে কাজ করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় ছাত্রলীগ এবং পরবর্তীতে স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ে দায়িত্বে ছিলেন। এখন দলের বন ও পরিবেশ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন ধরেই তিনি এ এলাকায় আওয়ামী লীগের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে প্রচার চালান।

দেলোয়ার হোসেন বলেন, ‘স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতিতে জড়িত। সহযোগী সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেছি। এবার ঢাকা-৮ আসনে দলের কাছে মনোনয়ন চাইব। আমি তরুণদের নিয়ে কাজ করছি। ইতোমধ্যে সবুজ বাংলাদেশ আন্দোলনের মাধ্যমে সারাদেশে পরিবেশ উন্নয়নে কাজ করছি। বিপুলসংখ্যক তরুণ আমার সঙ্গে কাজ করছেন। মোট ভোটারের সাড়ে তিন কোটি তরুণ। দল মনোনয়ন দিলে তরুণদের কর্মসংস্থান এবং স্বপ্ন বাস্তবায়নে কাজ করব। মনোনয়ন পেলে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী হলেও যাকেই মনোনয়ন দেয়া হবে তার জন্য কাজ করব।’