ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


সেই ভিডিও ইউটিউব রাখায়,

আবারও এ কে আজাদের বিরুদ্ধে মামলা করলেন আদম তমিজী হক


২১ নভেম্বর ২০১৮ ২০:২২

আপডেট:
২১ নভেম্বর ২০১৮ ২০:৩৪

এ কে আজাদের বিরুদ্ধে মামলা করলেন আদম তমিজী হক

উদ্দেশ্যমূলক ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন করে ইউটিউব চ্যানেল (সার্চ লাইট চ্যানেল ২৪) তে ভিডিও আপলোড করে নিয়মিত স্বনামধন্য প্রতিষ্ঠান হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মানবিক ঢাকার চেয়ারম্যান আদম তমিজী হকের বিরুদ্ধে মানহানিকর বিকৃত তথ্য প্রদান করে সাধারণ জনগনকে বিভ্রান্ত করার জন্য চ্যানেল ২৪ এর প্রধান নির্বাহী একে আজাদ সহ ৭ জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় তাদের বিরুদ্ধে সমন জারি করেছে ঢাকা সিএমএম আদালত।

আদালত সূত্রে জানা যায়, বাংলাদেশ দণ্ডবিধি ৫০০/৫০১ ধারায় দায়ের করা মামলাটির নম্বরঃ CR-১৭৪৭/১৮ মাননীয় আদালত মামলাটিকে আমলে নিয়ে প্রত্যেক আসামির বিরুদ্ধে সমন জারি করেছেন। এর পূর্বে দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হকের বিরুদ্ধে মানহানিকর সংবাদ পরিবেশনের দায়ে গত ২২ ফেব্রুয়ারি ২০১৮ ইং তারিখে আদম তমিজী হকের পক্ষে হক গ্রুপের কর্মকর্তা মো. আব্দুল মজিদ একে আজাদ সহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।সে মামলায় তাদের বিরুদ্ধে সমন জারি করেছিল ঢাকা সিএমএম আদালত।

জারিকৃত সমনের বিপরীতে ১৪ মার্চ মাননীয় আদালতে হাজিরা দিয়ে জামিন নেন ৬ জন আসামি। মামলার মূল আসামি চ্যানেল ২৪ এর প্রধান নির্বাহী এ কে আজাদ সমন পাওয়ার পরও অনুপস্থিত ছিলেন। তার অনুপস্থিতি আদালত আমলে নেন এবং তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

উল্লেখ্য, গত ১৯ জানুয়ারি ২০১৮ ইং তারিখে চ্যানেল ২৪ এর অনুসন্ধানমূলক অনুষ্ঠান সার্চলাইটে (পর্ব ৭) হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি হকের বিরুদ্ধে উদ্দেশ্যমূলক ভাবে বিচারাধীন বিষয়ে খণ্ডিত এবং ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে বলে অভিযোগ হক গ্রুপের।

এর প্রতিবাদের আদম তমিজী হক মানহানীর মামলা দায়ের করেন। এ বিষয়ে আদম তমিজী হক বলেন, ‘আমার সাথে কারো শত্রুতা বা দ্বন্দ্ব নাই। আমার পিতা ব্যারিস্টার তমিজুল হক ৭০ বছর সততা ও সুনামের সহিত ব্যবসা পরিচালনা করে দেশের আর্থ সামাজিক উন্নয়নে অবদান রেখেছেন। আমি সেই ধারাবাহিকতা বজায় রেখে ব্যবসা পরিচালনা করতে দৃঢ় প্রতিজ্ঞ।’