ঢাকা শুক্রবার, ১৯শে জুলাই ২০২৪, ৫ই শ্রাবণ ১৪৩১


নকলায় পুকুরের পানিতে ডুবে কন্যা শিশুর মৃত্যু


৭ জুলাই ২০২৪ ১০:১৩

আপডেট:
১৯ জুলাই ২০২৪ ১৪:৪৯

 

শেরপুরের নকলায় বাড়ির পাশের এক পুকুরের পানিতে ডুবে তামান্না (৪) নামের এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (৬ জুলাই) দুপুরের দিকে এ ঘটনাটি ঘটে। সে উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের বানেশ্বরদী কান্দাপাড়া এলাকার ভ্যানচালক লিচু মিয়ার মেয়ে।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, দুপুরের দিকে তামান্নাকে ঘরে রেখে পরিবারের লোকজন কাজে ব্যস্ত থাকেন। তামান্না সবার অজান্তে ঘর থেকে বেড় হয়ে বাড়ির পাশের পুকুরে পড়ে তলিয়ে যায়। হঠাৎ তার কথা মনে হলে তাকে না পেয়ে সম্ভাব্য জায়গায় খোঁজাখুঁজি শুরু করেন তারা।

পরে স্থানীয়রা তাকে পুকুরে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তামান্নাকে মৃত ঘোষণা করেন।

বানেশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত পুকুরের পানিতে ডুবে শিশু মৃতের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, ‘বর্তমানে প্রতিটি নদী-নালা, খাল-বিল, পুকুর-ডোবা পানিতে ভরে গেছে। এমনকি নিচু এলাকার প্রতিটি বাড়ির আশেপাশের জমিতেও পানি জমা হয়েছে। জমানো পানিতে ডুবে যেকোন সময় অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে। তাই বর্ষাকালে পানিতে পড়ে অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সবার আগে প্রতিটি শিশুর পরিবারের লোকজনকে সচেতন থাকতে হবে। শিশু ও বৃদ্ধের প্রতি বাড়তি খেয়াল রাখতে হবে’। পারিবারিক সচেতনতার মাধ্যমেই পানিতে ডুবে শিশুর মৃত্যু অধিকতর রোধ করা সম্ভব বলে তিনি মন্তব্য করেন।