ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


এর মধ্যে চার জন একই পরিবারের,

যাত্রাবাড়ীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুর মৃত্যু, দগ্ধ আরও ৫


১৬ নভেম্বর ২০১৮ ১৭:৫২

আপডেট:
১৯ মে ২০২৪ ০৪:২৯

রাজধানীর যাত্রাবাড়ীর দলপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তাহসিন নামে আট বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া, দগ্ধ হয়েছে আরও পাঁচ জন। এর মধ্যে চার জন একই পরিবারের।

শুক্রবার (১৬ নভেম্বর) সকাল ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দগ্ধরা হলেন— সুমন (৪০) তার স্ত্রী সাজুলী আক্তার (৩০), ছেলে নিশান (১৫) এবং আলমগীর হোসেন (৪০) ও তার স্ত্রী কাজলী আক্তার (২৪)। তাদের সবাইকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।

দগ্ধ আলমগীর সারাবাংলাকে জানান, যাত্রাবাড়ী দলপুর আয়নালের বস্তিতে দ্বিতল টিনশেডের বাসার দ্বিতীয় তলায় থাকেন। ওই একই বাসার নিচতলায় থাকে সুমনের পরিবার।

আলমগীর জানান, ওই এলাকায় গ্যাসের সংযোগ নেই। তাদের অনেকেই গ্যাস সিলিন্ডার ব্যবহার করেন। সকাল ৮টার দিকে তিনি সিঁড়ি দিয়ে নিচে নামছিলেন। হঠাৎ নিচতলা থেকে বিকট শব্দ হয় এবং আগুন ছড়িয়ে পড়ে। এসময় বাসার একটি দেয়াল ধসে পড়ে।

ঢামেক হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, দগ্ধদের মধ্যে সুমনের শরীরের ৩৮ শতাংশ, সাজুলীর ১৭ শতাংশ, ছেলে নিশানের ৫০ শতাংশ, আতর বেগমের ৭৫ শতাংশ দগ্ধ হয়েছে। আলমগীর ও তার স্ত্রী কাজলী আক্তারের হাত-পা ঝলসে গেছে।

যাত্রাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) তোফায়েল আহমেদ জানায়, ধারণা করা হচ্ছে, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লাগে ওই বাসায়। বিস্ফোরণের পর একটি দেয়ালও ধসে পড়ে। এতে তাহসিন নামে এক শিশুর মৃত্যু হয়েছে। দগ্ধদের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।