ঢাকা রবিবার, ১২ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১


খুন এড়াতে ধর্ষণ মেনে নিতে বললেন ভারতীয় পরিচালক!


৫ ডিসেম্বর ২০১৯ ০৫:৪৫

আপডেট:
১২ মে ২০২৪ ১২:০০

ধর্ষণ মেনে নিয়ে ১৮ বছরের বেশি বয়সী নারীদের সঙ্গে কনডম রাখার পরামর্শ দিয়েছেন ভারতীয় এক পরিচালক।

তেলেগু চলচ্চিত্র নির্মাতা ড্যানিয়েল শ্রাবণ বলেছেন, প্রাণ বাঁচাতে ধর্ষণের সময় নারীদের উচিত ধর্ষককে কনডম দেওয়া। তাহলে ধর্ষণের পর হত্যাকাণ্ড ঘটবে না বলে তার মত।

সোশ্যাল মিডিয়া থেকে ডিলিট করে দিলেও তার ওই বিতর্কিত ওই পোস্ট ঘিরে ক্ষোভে ফেটে পড়ে তীব্র প্রতিবাদ জানিয়েছেন নেটিজেনরা।


তার কথায়, পুলিশকে যত তাড়াতাড়ি ফোন করা তো দরকারই, পাশাপাশি মেয়েদের ব্যাগে সবসময় থাকা উচিত কন্ডোম। ধর্ষণ ও খুনের হাত থেকে রক্ষা পেতে ধর্ষককে সাহায্য করার জন্য মহিলাদের কন্ডোম রাখাটাও দরকার!'
এখানেই থেমে থাকেননি ওই পরিচালক।

তিনি এও বলেছেন, 'হিংস্রতা ছাড়াই ধর্ষণ’ বৈধকরণই হলো ধর্ষিতাদের উপর নির্মম হত্যাকাণ্ড নিয়ন্ত্রণের একমাত্র উপায়। হত্যা একটি পাপ ও অপরাধ। ধর্ষণ একটি সংশোধনমূলক শাস্তি। নির্ভয়া বা প্রিয়াঙ্কাকাণ্ডে আইন দিয়ে কোনো ন্যায়বিচার ঘটছে না। ধর্ষণের এজেন্ডা সেই সময় ও মেজাজের ভিত্তিতে ধর্ষকদের যৌন চাহিদা পূরণ করছে।

সাফাই দিতে গিয়ে ওই ফিল্মমেকার জানিয়েছেন, আগামী ছবির ভিলেনের কিছু ডায়ালগ ব্যবহার করেছিলেন মাত্র। সেই মন্তব্যগুলিই ভুল বুঝেছেন দর্শকরা।

হায়দরাবাদের ২৭ বছর বয়সী এক পশু চিকিৎসক তরুণীকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার ঘটনা নিয়ে ভারতজুড়ে চলছে তীব্র বিক্ষোভ। সে সময়ে এমন মন্তব্য করলেন ওই চলচ্চিত্র পরিচালক।