ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


ঢাকা-১৭ আসনে মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করতে চান আব্দুর রহিম


১৭ অক্টোবর ২০১৮ ২৩:২৯

আপডেট:
১৮ অক্টোবর ২০১৮ ১৯:৩৭

নিজস্ব প্রতিবেদক,

ঢাকা ১৭ আসনের  মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করতে চান  শহীদ পরিবারের সন্তান আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী এন এসপি গ্রুপের চেয়্যারমান আলহাজ্ব আব্দুর রহিম।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা -১৭  আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশা করেছেন আব্দুর রহিম।

নিজেদের ভাগ্য পরিবর্তনে ভালো মানুষ হিসেবে ঢাকা ১৭ আসন আওয়ামী লীগের কেন্দ্রীয় পর্যায়ে এখন সর্বাধিক জনপ্রিয় নেতা তিনি। নিজের নির্বাচনী এলাকায় দলীয় বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি, মত বিনিময় সভা, বিভিন্ন প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করে চলেছেন। এলাকার মানুষের সাথে সুসম্পর্কের বন্ধনে এগিয়ে আছেন।

ঢাকা ১৭ অনেকের সঙ্গে কথা বলে জানা যায় ,তরুন নেতা আব্দুর রহিম মনোনয়ন পেলে নির্বাচিত হবেন এবং ঢাকা ১৭ আসনের বাসির ভাগ্য উন্নয়ন হবে।

দলীয় মনোনয়ন পেতে এ আসনে অনেকেই বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি, দান-অনুদান, মত বিনিময় সভা, বিভিন্ন প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করছেন। সেক্ষেত্রে  আলহাজ্ব আব্দুর রহিম ও কাজ করে যাচ্ছেন।

আলহাজ্ব আব্দুর রহিম জানান,“ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা -১৭ আসনে তিনি দলীয় মনোনয়ন চাইবেন। জননেত্রী শেখ হাসিনা তাকে মনোনয়ন দিলে তিনি নৌকা প্রতীকে বিজয়ী হয়ে এলাকার উন্নয়নে কাজ করে যাবেন। বিশ্বের সবচেয়ে সৎ এই পাঁচজন সরকার প্রধানের তালিকায় তৃতীয় স্থানে আছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমিও তাকে অনুসরণ করি। তিনিই আমাদের প্রেরনার উৎস।”

তিনি আরো বলেন, আমি ঢাকা ১৭ আসনের মানুষের স্নেহ ভালোবাসায় আমি একটু একটু করে বড় হয়েছি,এ এলাকার বাতাস আমাকে নিঃশ্বাস যোগিয়েছে,আকাশ দেখিয়েছে স্বপ্ন,ইট পাথেরর-শহরের মানুষগুলোর সরলতা আমার বেঁচে থাকার অনুপ্রেরণা,ঢাকা ১৭ আসেনর মাটি ও মানুষের তরে জীবন উৎসর্গ করার মাধ্যমেই জীবন পরিপূর্ণতা পাবে বলে আমি মনে করি। এম,পি, মন্ত্রী আল্লাহতা’লা কপালে লিখে থাকলে একদিন হলে হতেও পারি – এটা দলের হাইকমান্ডের বিষয়। একজন রাজনৈতিক কর্মীর ক্ষেত্রে নেতা হওয়া বা নির্বাচনে প্রার্থী হওয়াটাই জীবনের একমাত্র লক্ষ্য বা উদ্দেশ্য নয়,মানুষকে ভালোবেসে জনকল্যােণ নিজেকে সম্পূর্ণ ভাবে উজাড় করে দেয়াই জাতির জনক বঙ্গবন্ধু এবং দেশরত্ন শেখ হাসিনার মূল রাজনৈতিক দর্শন – তাঁর প্রতি সম্পূর্ন আস্হা এবং বিশ্বাস রেখে, ঢাকা ১৭ আসেনর সন্তান হিসেবে/ আপনাদের ছেলে হিসেবে আপনাদের পাশে থেকেই বাঁচতে চাই, মরতেও চাই আপনাদেরই কাছে!

এলাকার সাধারণ মানুষের সাথে কথা বলে জানা যায়, সুখে-দু:খে ঢাকা-১৭ আসনের সর্বস্তরের সাধারণ মানুষের সাথে কাধে কাধ মিলিয়ে দীর্ঘ পথ পাড়ি দিয়ে, জন সাধারনের মনিকোঠায় স্থান করে নিয়েছেন আব্দুর রহিম। তিনি বর্তমানে এমপি না হয়েও এলাকার উন্নয়নে কাজ করছেন।”

আলহাজ্ব আব্দুর রহিম ছাত্রজীবন থেকেই জয় বাংলা স্লোগান কণ্ঠে ধারণ করে জড়িয়ে পড়েন রাজনীতিতে। তখন থেকেই তিনি রাজনৈতিক সকল কর্মকান্ডে সক্রিয় ভূমিকা পালন করতে থাকেন। রাজনীতি ও পড়াশোনা দুটিই চলতে থাকে সমান তালে।